বাসস
  ০৫ জুন ২০২৪, ১৯:০১

মুন্সীগঞ্জে হত্যা মামলায় নবনির্বাচিত টঙ্গীবাড়ি উপজেলা চেয়ারম্যান কারাগারে

মুন্সীগঞ্জ, ৫ জুন ২০২৪ (বাসস): জেলায় আজ সোহরাব খান হত্যা মামলায় টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আরিফুল ইসলাম হালদার, তার ছোট ভাই কামারখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান হালদার খুকু ও তাদের চাচা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হালদারসহ ৯ আসামির জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 
উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে আজ বুধবার মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালতের বিচারক কাজী আব্দুল হান্নান অভিযুক্তদের  জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মুন্সীগঞ্জ কোর্ট ইন্সপেক্টর জামাল উদ্দিন জানান, আলোচিত সোহরাব খান হত্যা মামলাটি সদ্য অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের আগে দায়ের করা হয়। পরে উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়ে আরিফুল ইসলাম হালদার উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেন ।
পূর্ব বিরোধের জের ধরে গত গত ৮ এপ্রিল  টঙ্গীবাড়ি উপজেলার দিঘীরপাড় পুলিশ ফাঁড়ির সামনে দু’পক্ষের সংঘর্ষে ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি সোহরাব খান (৬৫) নিহত হন। পরে ১৫ এপ্রিল নিহতের বড় ভাই আব্দুল মান্নান খান বাদী হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী  আরিফুল ইসলাম হালদারসহ ১২ জনকে আসামি করে আমলি আদালতে অভিযোগ দায়ের  করেন। আবেদনের প্রেক্ষিতে বিচারক মামলাটি সংশ্লিষ্ট থানায় এজাহার হিসেবে গ্রহণের জন্য নির্দেশ দেন।