বাসস
  ১১ জুন ২০২৪, ১৯:৫২

স্ত্রী ও সাত মাসের কন্যা সন্তানকে হত্যা, কাওসারের যাবজ্জীবন

ঢাকা, ১১ জুন, ২০২৪, (বাসস): স্ত্রী ও সাত মাসের শিশু কন্যাকে হত্যার দায়ে মো. কাওসার ওরফে ফারুককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। দন্ডিত কাওসার তার স্ত্রী শিল্পী আক্তার ও সাত মাসের শিশু কন্যা ফারহিনকে ২০০৯ সালে ১৬ নভেম্বর হত্যা করে।
মঙ্গলবার ঢাকা জেলার ৭ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মাসরুর সালেকীন এই রায় ঘোষণা করেন। দীর্ঘ ১৫ বছর দন্ডিত আসামী কাওসার কারাগারে থাকায় তাকে মৃত্যুদন্ড না দিয়ে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে বলে বিচারক তার রায়ে উল্লেখ করেন। 
কাওসার ঝিনাইদহ জেলার কোর্ট চাঁদপুর থানা এলাকার বিদ্যাধরপুর গ্রামের আমিরুল ইসলাম ওরফে আবুল হোসেনের ছেলে। 
মামলার অভিযোগ থেকে জানা যায়, কাওসার তার স্ত্রী ও সন্তানসহ ঢাকার আশুলিয়ার জামগড়া কাঁঠাল তলা এলাকায় ভাড়া থাকত। সে পর নারীতে আসক্ত হওয়ায় স্ত্রী শিল্পী আক্তার এর প্রতিবাদ করে। ২০০৯ সালের ১৬ নভেম্বর রাতে এই বিষয় নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। শিল্পী রাতে শিশু কন্যাসহ ঘুমিয়ে পড়লে কাওসার রাত সাড়ে তিনটায় শিল্পীকে কুপিয়ে হত্যা করে। পরে হত্যাকান্ডের ঘটনাটি ভিন্ন রূপ দেয়ার জন্য শিল্পীর লাশে আগুন দেয় কাওসার। এসময় মায়ের পাশে ঘুমন্ত শিশু ফারহিন আগুনে পুড়ে মারা যায়। পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী কাওসারকে আটক করে পুলিশে সোপর্দ করে। নিহত শিল্পীর ভাই সুমন বাদী হয়ে ঘটনার পরদিন আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ৯ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।