বাসস
  ১২ আগস্ট ২০২৪, ২০:১৩

চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল এসএম মনিরুজ্জামানের দায়িত্ব গ্রহণ

চট্টগ্রাম, ১২ আগস্ট ২০২৪ (বাসস) : চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন রিয়ার এডমিরাল এসএম মনিরুজ্জামান। তিনি বিদায়ী চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েলের স্থলাভিষিক্ত হলেন।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব স্বাক্ষরিত আজ প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, চবক চেয়ারম্যান পদে যোগদানের পূর্বে তিনি বিএন ফ্লিট-এর কমান্ডার হিসেবে দায়িত্বরত ছিলেন। রিয়ার এডমিরাল এসএম মনিরুজ্জামানের বাড়ি কুষ্টিয়া জেলায়। 
দীর্ঘ ও বহুমুখী চাকুরী জীবনে তিনি বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন জাহাজ, প্রতিষ্ঠান ও নৌসদর দপ্তরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। নৌবাহিনীতে তাঁর কর্ম জীবনের অগ্রগতির সাথে সাথে তিনি বাংলাদেশ নৌবাহিনীর ফ্ল্যাগশিপ বিএনএস বঙ্গবন্ধুসহ বিভিন্ন ধরনের ফ্রন্ট লাইন জাহাজের কমান্ড করেন। এছাড়াও তিনি অগ্রগামী কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট হিসেবে বাংলাদেশ নৌবাহিনীর ওয়েস্টার্ন ফ্লোটিলা কমান্ড করেছেন। ডিরেক্টর পারসোনেল সার্ভিস (ডিপিএস), ডিরেক্টর ব্লু ইকোনমি (অ্যাডহক) এবং ডিরেক্টর নেভাল ট্রেনিং (ডিএনটি) হিসেবে তিনি নৌ সদর দপ্তরের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, ডিইডব্লিউ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক, সেনা কল্যাণ সংস্থার ডিজিএমআইএস, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।