বাসস
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯

হবিগঞ্জে মোস্তাক হত্যার আসামী গ্রেফতার

হবিগঞ্জ, ৫ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হবিগঞ্জ বিদ্যুৎ অফিসের লাইনম্যান মোস্তাক হত্যা মামলার এজাহারভূক্ত আসামী আবুল কাশেম (২৫) কে গ্রেফতার করেছে র‌্যাব-৯। বুধবার রাত ৮টায় র‌্যাবের একটি দল হবিগঞ্জ শহরের শ্মশানঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে। সে বানিয়াচং উপজেলার পাথারিয়া গ্রামের লাল মিয়ার পুত্র।
পুলিশ জানায়, মোস্তাক হত্যা মামলার এফআইআর এর ৪৭ নং আসামী আবুল কাশেম। হবিগঞ্জ সদর থানার ওসি নুরে আলম জানান, আটক মোস্তাককে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।
প্রসঙ্গত, গত ২ আগস্ট বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৈষম্যবিরোধী ছাত্র-জনতা হবিগঞ্জ শহরের তিনকোনা পুকুরপাড় এলাকায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে। এ সময় এসময় হবিগঞ্জ পিডিবির অস্থায়ী লাইনম্যান ও সিলেটের টুকেরবাজার এলাকার বাসিন্দা মৃত আব্দুল কাদিরের ছেলে মোস্তাক আহমেদ গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এ ব্যাপারে ২১ আগস্ট হবিগঞ্জ সদর থানায় হবিগঞ্জ-৩ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহিরকে প্রধান আসামী করে ১১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫০জনকে আসামী করে মামলা দায়ের করেন হবিগঞ্জ শহরের উমেদনগর এলাকার এসএম মামুন মিয়া।