বাসস
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২০

বন্যা উপদ্রুত মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে : ধর্ম উপদেষ্টা 

লক্ষ্মীপুর, ৫ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন,  বন্যায় ঘরবন্দী মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। লক্ষ্মীপুরে বানভাসি মানুষের জন্য বাংলাদেশ সেনাবাহিনী এই সেবা দিয়ে যাচ্ছে।
আজ সকালে লক্ষ্মীপুর জেলার তেওয়ারিগঞ্জ ইউনিয়নের চর মটুয়া আল আরাবিয়া দারুল উলুম মাদ্রাসা মাঠে আল মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন।
ধর্ম উপদেষ্টা বলেন, বন্যায় লক্ষ্মীপুরে অনেকেই ঘরবন্দী হয়ে আছেন। তারা ত্রাণের জন্য বাইরে যেতে পারছেন না। তারা ০১৭৬৯-৩৩২৩৭৪ এই মোবাইল নম্বরে ফোন দিলেই তাদের ঘরে ত্রাণ পৌঁছে দেবে লক্ষ্মীপুরে দায়িত্বরত সেনাবাহিনী।
তিনি বলেন, বন্যাদুর্গতদের জন্য সরকার নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। সরকার বানভাসী মানুষের পাশে আছে। যে কোন দুর্যোগ-দুর্বিপাকে জনগণ সরকারকে পাশে পাবে। বন্যাদুর্গত মানুষের সহায়তায় সরকার ত্রাণসামগ্রী বিতরণ করছে। তাদেরকে বিনামূল্যে চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মীরাও বানভাসী মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। দেশের পীর-মাশায়েখ ও আলেম সমাজও বানভাসী মানুষের সহায়তায় ঝাঁপিয়ে পড়েছে। তারা সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে। তিনি আলেম সমাজের এ উদ্যোগকে সাধুবাদ জানান।
এর আগে উপদেষ্টা লক্ষ্মীপুরের আল মঈন ইসলামি একাডেমিতে বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। পরে উপদেষ্টা আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের উদ্যোগে  ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণসামগ্রী ও ঘর নির্মাণের উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময়  লক্ষ্মীপুরের জেলা প্রশাসক সুরাইয়া জাহান, পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ ও উপদেষ্টার একান্ত সচিব ছাদেক আহমদসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।