বাসস
  ২৩ অক্টোবর ২০২৪, ১৪:০৮

ঘূর্ণিঝড় ডানার প্রভাবে লক্ষীপুরে গুড়িগুড়ি বৃষ্টিও ঝড়ো হাওয়া বইছে

লক্ষ্মীপুর, ২৩ অক্টোবর, ২০২৪ (বাসস): ঘূর্ণিঝড় ডানার প্রভাবে লক্ষীপুরে আজ সকাল ১০টা থেকে গুড়িগুড়ি বৃষ্টি শুরু হয়েছে।সাথে ঝড়ো হাওয়া ও বইছে।আকাশ মেঘলা রয়েছে।

বঙ্গোপসাগরে অবস্থান করা গভীর নিম্মচাপটি ঘূর্ণিঝড় ডানাতে রুপ নিয়েছে বলে জানিয়েছে লক্ষ্মীপুরের রামগতি আবহাওয়া সতর্কীকরন অফিসের কর্মকর্তা মো. সৌরভ হোসেন। তিনি জানান, ঘূর্ণিঝড়টি তার কেন্দ্রে বাতাসের গতিবেগ বাড়িয়ে আরও শক্তি সঞ্চয় করেছে। লক্ষ্মীপুরকে ২নং সতর্কীকরন সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মেঘনায় রয়েছে প্রচন্ড ঢেউ । এদিকে  সর্তকতা অবলম্বন করে মেঘনায় সকল ধরনের নৌ-যান চলাচল করতে বলা হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. ইউনুছ মিয়া বলেন, দুই নাম্বার সর্তক সংকেত চলছে। যখনই ৪নং বিপদ সংকেত পাবো, তখনই জেলা দুর্যোগ ব্যবস্থপনা কমিটির সভা করা হবে। তারপরও প্রস্তুতি রয়েছে। এখন পর্যন্ত কোন সমস্যা নাই। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। সময়ের ব্যবধানে বৃষ্টিও বাড়ছে।

এদিকে জেলা প্রশাসক রাজিব কুমার সরকার বলেন, ঘূর্ণিঝড় ডানার মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৮৫ আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘূর্ণিঝড় নিয়ে যখন মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাবো,তখনই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দেয়া হয়েছে। জেলা প্রশাসন প্রস্তুত রয়েছে।