বাসস
  ২৫ অক্টোবর ২০২৪, ১৩:৩০

ভোলার সঙ্গে ঢাকা'সহ সব নৌ-রুটের লঞ্চ-ফেরি চলাচল শুরু

ভোলা, ২৫ অক্টোবর, ২০২৪, (বাসস): ঘূর্ণিঝড় দানার কারনে একদিন বন্ধ থাকার পর আজ সকাল ৯টায় ভোলার সঙ্গে ঢাকাসহ সব নৌ-রুটে  লঞ্চও ফেরি চলাচল শুরু হয়েছে।ভোলা-ঢাকা,বরিশাল রুটের লঞ্চ ও ভোলা-বরিশাল রুটের ফেরি এবং ভোলা-লক্ষ্মীপুর রুটের ফেরি চলাচল ফের শুরু হয়েছে।

সকাল ৯ টা থেকে আবারও চলা শুরু হয়েছে ভোলা-ইলিশা-ঢাকা ও বরিশাল রুটের ভেদুরিয়া টু বরিশাল লঞ্চ, ভেদুরিয়া টু লাহারহাট ফেরি এবং ভোলা-লক্ষ্মীপুর রুটের ইলিশা টু মজুচৌধুরীহাট ফেরি চলাচল।

ভোলার বিআইডব্লিউটিএ এর সহকারী পরিচালক মো: শহীদুল ইসলাম বাসস'কে এ তথ্য নিশ্চিত করে জানান, ঘূর্ণিঝড় দানার কারনে গতকাল বৃহস্পতিবার থেকে ভোলার রুটের লঞ্চ চলাচল বন্ধ থাকার পর আজ সকাল ৯ টা থেকে ইলিশা ঘাট থেকে ঢাকা ও ভেদুরিয়া ঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে গেছে ও বরিশাল থেকে ভোলার ভেদুরিয়ার উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে আসতে শুরু করেছে।

অন্যদিকে ভোলা বিআইডব্লিউটিসি এর  ভোলার ইলিশা ঘাটের ব্যবস্থাপক মো: কাউছার হোসেন বাসস'কে জানান,ঘূর্ণিঝড় দানার কারনে একদিন বন্ধ থাকার পর সকাল ৯ টা থেকে ভোলা-লক্ষ্মীপুর রুটের ভোলার ইলিশা টু লক্ষ্মীপুরের মজুচেধুরীহাট রুটের ফেরি চলাচল শুরু হয়েছে।
 
উল্লেখ্য, বুধবার থেকে ঘূর্ণিঝড় দানা'র প্রভাবে নদী ও সমূদ্র উত্তাল থাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে ভোলাসহ উপকূলের সবরুটের সঙ্গে নৌ-যোগাযোগ বন্ধ ছিলো।
 
আজ সকাল থেকেই ভোলার আবহাওয়া স্বাভাবিক থাকবে বলে নিশ্চিত করেছেন, এখানকার আবহাওয়া দপ্তর।