বাসস
  ২৮ অক্টোবর ২০২৪, ১৭:১২

সাবেক স্বরাষ্ট্র সচিব মোস্তাফা কামাল কারাগারে

ঢাকা, ২৮ অক্টোবর, ২০২৪ (বাসস) : যুবদল নেতা শামীম হত্যা মামলায় গ্রেফতারকৃত সাবেক স্বরাষ্ট্র সচিব মোস্তাফা কামাল উদ্দীনকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ সোমবার তিন দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধীতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মনিরুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম থেকে মোস্তাফা কামাল উদ্দীনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। শুক্রবার (২৫ অক্টোবর)  ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নাজমিন আক্তার তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০২৩ সালের ২৮ অক্টোবর রাজধানীর নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ ডাকে বিএনপি। ওই মহাসমাবেশ পন্ড করার জন্য একই দিনে আওয়ামী লীগ সেখানে পাল্টা সমাবেশ ডাকে। ওইদিন বিএনপির ডাকা মহাসমাবেশে গ্রেফতারকৃত আসামির নির্দেশনায় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে যুবদল নেতা শামীম নিহত হন। এ ঘটনায় ২০২৪ সালের ২৪ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়।