বাসস
  ০৫ মে ২০২৩, ২০:৩৯

প্রধানমন্ত্রী মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছেন: ইঞ্জিনিয়ার আবদুস সবুর

ঢাকা, ৫ মে, ২০২৩ (বাসস) : আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে মাদ্রাসা-শিক্ষাকে স্বীকৃতি দিয়েছেন। এখন মাদ্রাসায় পড়া লেখা করে শিক্ষার্থীরা বিভিন্ন ক্ষেত্রে চাকরি করতে পারছেন।
আগে কোন সরকারই মাদ্রাসা শিক্ষার্থীদের কথা ভাবেনি উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মাদ্রাসা শিক্ষার আরো উন্নয়নে কাজ করে যাচ্ছে।
ইঞ্জিনিয়ার আবদুস সবুর আজ শুক্রবার দাউদকান্দি উপজেলার ঐতিহ্যবাহী লক্ষীপুর মাদ্রাসায় পবিত্র জুম্মার নামাজ আদায় শেষে সকল শিক্ষার্থী-শিক্ষকের সাথে কুশল বিনিময়কালে এসব কথা বলেন।
তিনি বলেন, মাদ্রাসার শিক্ষার্থীরা বিভিন্ন দেশে নানা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করছে, যা দেশের জন্য গৌরবের। মাদ্রাসার শিক্ষার্থীরাও এখন দেশের উন্নয়নে বিভিন্নভাবে অংশীদার হচ্ছেন।
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নের পাশাপাশি মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের মানুষের ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের বিষয় বিবেচনায় রেখে জাতির পিতা দেশে ইসলামের প্রচার-প্রসারে বাস্তবভিত্তিক ও কার্যকরী নানা ব্যবস্থা গ্রহণ করেছিলেন। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নিজস্ব অর্থায়নে প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করছেন।