বাসস
  ০১ আগস্ট ২০২৩, ১৬:৫৬

ভিক্টর ওশিমেনর জন্য তৃতীয় বিড করতে যাচ্ছে আল-হিলাল

নেপলস, ১ আগস্ট ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : সৌদি আরবের লোভনীয় প্রস্তাবে এবার সাড়া দেবার দ্বারপ্রান্তে রয়েছেন নাপোলির সফল স্ট্রাইকার ভিক্টর ওশিমেন। ঘরোয়া লিগকে আকর্ষণীয় করার লক্ষ্যে সৌদি আরবের পেশাদার লিগ একে একে শীর্ষ ইউরোপীয়ান খেলোয়াড়দের দলে ভিড়িয়ে চমক দেখাচ্ছে।
আল-হিলাল ইতোমধ্যেই গত আসরের ইউরোপীয়ান ক্লাব ফুটবলে অন্যতম সফল এই নাইজেরিয়ান স্ট্রাইকারকে দলে পেতে সিরি-এ ক্লাব নাপোলিকে দুইবার প্রস্তাবর দিয়েছে। ওশিমেনক দলে পেতে তারা এতটাই মরিয়া হয়ে উঠেছে যে এবার তৃতীয় বিডের জন্য প্রস্তুতি প্রায় সম্পন্ন করে ফেলেছে।
প্রথম বিডে ওশিমেনের জন্য ১২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছির আল-হিলাল, যা সাথে সাথে নাপোলি নাকচ করে দেয়। এরপর ২৪ বছর বয়সী ওশিমেনের  জন্য দ্বিতীয় বিডে ১৪০ মিলিয়ন ইউরো দাবী করে সৌদি ক্লাবটি। গত মৌসুমে সিরি-এ লিগে ২৬ গোল করেছিলেন ওশিমেহ। 
ফরাশি দৈনিক এল’ইকুইপে জানিয়েছে নাপোলি এখনো তাদের অবস্থানে অনড় রয়েছে। আরো উচ্চ মূল্যের প্রস্তাব এলেও তারা ওশিমেনকে ছাড়বে না বলেই জানিয়ে দিয়েছে। তারা আশা করছেন অচিরেই ওশিমেনের সাথে চুক্তি নবায়নের বিষয়টি সম্পন্ন করতে পারবে। নতুন চুক্তিতে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ১৫০ মিলিয়ন ইউরোরও বেশী। নতুন চুক্তিতে অন্তত ওশিমেনকে এবারের গ্রীষ্মের পরও দলে রাখতে পারবে নাপোলি। কিন্তু ধারনা করা হচ্ছে সৌদি পেশাদার লিগের ক্লাবটি এর থেকে বেশী মূল্যের প্রস্তাব দিতে যাচ্ছে। 
এবারের গ্রীষ্মে আল-হিলাল ইউরোপীয়ান লিগের তারকাদের দলে ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। নাপোলির এই সেন্টার-ফরোয়ার্ডও রয়েছে। একইসাথে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের জন্যও তারা চেষ্টা চালিয়েছে। যদিও এমবাপ্পে নিজেই সেই প্রস্তাবে কোন সাড়া দেননি। শেষ পর্যন্ত তারা যদি ওশিমেনের ব্যপারে সফল হতে পারে তবে ট্রান্সফার মার্কেটে দারুন এক সাড়া ফেলবে সৌদি পেশাদার লিগ। ওশিমেনের  এজেন্ট ও সৌদি ক্লাবের মধ্যে এ ব্যপারে আলোচনা অব্যাহত আছে। খুব শিগগিরই আল-হিলালের তৃতীয় বিডের প্রস্তাব আসতে যাচ্ছে বলে ইঙ্গিত পাওয়া গেছে। ট্রান্সফার শেষ পর্যন্ত সম্পন্ন হলে এবারের গ্রীষ্মে এটাই হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ চুক্তি।