বাসস
  ০৩ আগস্ট ২০২৩, ১৮:৩১

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছেন ১০ ক্রীড়া ব্যক্তিত্ব ও ২ প্রতিষ্ঠান 

ঢাকা, ৩ আগস্ট ২০২৩ (বাসস) : শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২৩-এর জন্য ৮ টি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও ২টি প্রতিষ্ঠানকে  মনোনীত করা হয়েছে। যুব ও ক্রীড় প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি আজ একথা জানিয়েছেন। আগামী ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করবেন।
আজ সকালে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন  ও শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২৩- প্রদান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী  পুরস্কার বিজয়ীদের নাম গোষনা করেন।
পুরস্কার হিসেবে প্রত্যেককে এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হবে।
‘শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২৩ পাচ্ছেন যারা:
১। আজীবন সম্মাননা  :              আবদুস সাদেক
২।  খেলোয়াড়/ক্রীড়াবিদ :              সাবিনা খাতুন , তাসকিন আহমেদ ও জিয়ারুল ইসলাম
৩। উদীয়মান খেলোয়াড়/ক্রীড়াবিদ:    মুহতাসিন আহমেদ হৃদয় ও আমিরুল ইসলাম 
৪।  ক্রীড়া সংগঠক  :                    মালা রানী সরকার, ফজলুল ইসলাম
৫।  ক্রীড়া অ্যাসোসিয়েশন/ফেডারেশন/ক্রীড়া সংস্থা : বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন
৬। ক্রীড়া পৃষ্ঠপোষক/স্পন্সর :         বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) 
৭।  ক্রীড়া সাংবাদিক :                খন্দকার তারেক মোঃ নুরুল্লাহ
৮। ক্রীড়া ধারাভাষ্যকার :              আতাহার আলী খান
এদিকে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন ২০২৩-২০২৪ অর্থবছর থেকে ক্রীড়াক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের ক্রীড়া শিক্ষায় উৎসাহিত করার জন্য প্রথমবারের মতো ৫ম শ্রেণী থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের মাসিক ১ হাজার টাকা হারে বাৎসরিক ১২ হাজার টাকা এবং একাদশ শ্রেণী থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের মাসিক ২ হাজার টাকা হারে বাৎসরিক ২৪ হাজার টাকা করে মোট পাঁচশ শিকাষার্থীকে  বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী শনিবার প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ প্রদান কার্যক্রমে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন বলেও জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড.মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো: নজরুল ইসলাম ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।