বাসস
  ০৫ আগস্ট ২০২৩, ১২:৩৪

আগামী মৌসুমে ৪০ গোল করতে চান রাশফোর্ড

লন্ডন, ৫ আগস্ট, ২০২৩ (বাসস/এএফপি) : আগামী মৌসুমে ৪০ গোল করার প্রত্যাশা ব্যক্ত  করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড। তার এই প্রত্যাশার খবর শুনতে পেরে সাবেক তারকা ওয়েইন রুনি তার ইউনাইটেডের গোলের রেকর্ড ভাঙ্গতে রাশফোর্ডের প্রতি শুভকামনা জানিয়েছেন। 
ওল্ড ট্রাফোর্ডে ২৫৩ গোল করে রুনি সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে এখনো রেকর্ড ধরে রেখেছেন। সম্প্রতি পাঁচ বছরের চুক্তি নবায়নের মধ্য দিয়ে  ২৫ বছর বয়সী রাশফোর্ড নিজেকে নিয়ে যেতে চান সেই উচ্চতায়। গত মৌসুমে ৩০ গোল করে ইউনাইটেড জার্সিতে গোলসংখ্যা বাড়িয়ে নিয়েছেন ১২৩’এ। 
রুনির সর্বকালের ইউনাইটেড রেকর্ড সম্পর্কে রাশফোর্ড বলেন, ‘কেউ বলতে পারেনা ভবিষ্যতে কি হবে। আমার কাছে ফুটবল মানেই গোল ও এ্যাসিস্টের চেষ্টা করা। অবশ্যই রেকর্ড ভাঙ্গার সম্ভাবনা তো আছেই। সত্যি বলতে কি আমি এ ব্যপারে রুনির সাথেও কথা বলেছি। তিনিও চান আমি এটা করি। তিনি আমাকে উৎসাহিত করেছেন। এই ক্লাবেই যেহেতু আমি বেড়ে উঠেছি সে কারনেই আমার প্রতি তার ভালবাসাও অন্য ধরনের। আশা করছি সুযোগ পেলে আমি এটা করতে পারবো।’
সাবেক ইউনাইটেড ডিফেন্ডার গ্যারি নেভিলের কাছে দেয়া এক সাক্ষাতকারে রাশফোর্ড এ ব্যপারে খোলামেলা কথা বলেছেন। তিনি বলেন, ‘গত মৌসুমের আগে আমি সবসময়ই মনে করতাম ২০ গোলই একজন উইঙ্গারের জন্য বেঞ্চমার্ক। কিন্তু ৩০ গোল করার পর এখন আমি এটাকে ছাড়িয়ে যাবার চেষ্টা করছি। যদিও মৌসুমের শেষে কিছু ইনজুরির কারনে আমাকে কিছুটা বেগ পেতে হয়েছে। আশা করছি এবার তা হবেনা। দলকে যদি সাধ্যমতো লক্ষ্যে পৌঁছাতে পারি তবে আমি মনে করি ৩৫ থেকে ৪০ গোল পাওয়া সম্ভব।