বাসস
  ০৬ আগস্ট ২০২৩, ১৯:৩০

টটেনহ্যামেই থাকছেন হ্যারি কেন!

লন্ডন, ৬ আগস্ট ২০২৩ (বাসস) : এই মৌসিমটি অন্তত টটেনহ্যামেই কাটাতে হচ্ছে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনকে। স্পার্স চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বায়ার্ন মিউনিখের বেঁধে দেয়া সময়ের মধ্যে একটি চুক্তিতে আসতে রাজি না হওয়ায় এমনিট ঘটতে যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে।
এই সেন্টার ফরোয়ার্ডের সঙ্গে স্পার্সদের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে। গত কয়েক সপ্তাহ ধরে বায়ার্ন মিউনিখে যোগ দেয়ার জন্য জোর প্রচেস্টা চালিয়ে যাচ্ছেন তিনি। যার ধারাবাহিকতায়  মিউনিখ জায়ান্টরা এরই তার সঙ্গে চুক্তির শেষ সময় নির্ধারণ করে দিয়েছিল শুক্রবার মধ্যরাত পর্যন্ত। কিন্তু  টটেনহ্যাম তা অগ্রাহ্য করেছে বলে ধারনা করা হচ্ছে।
দ্য ডেইলি মেইলের রিপোর্ট অনুযায়ী এই গ্রীষ্ম টটেনহ্যামেই কাটাতে যাচ্ছেন ৩০ বছর বয়সি ওই তারকা। ফলে পরের জুনে বিনা ট্রান্সফার ফিতেই স্পার্স ছাড়বেন তিনি। রিপোর্টে বলা  হয়, গত শুক্রবার বায়ার্ন ৮৬ মিলিয়ন পাউন্ডের চুড়ান্ত প্রস্তাবনা টটেনহ্যামের কাছে দাখিল করেছে। তবে স্পার্স পরিস্কার ভাবে জানিয়ে দিয়েছে শুরু থেকে প্রস্তাবিত ১০০ মিলিয়ন পাউন্ডের কমে তারা কোন রকম আপোষ করবে না।
রিপোর্টে আরো বলা হয়  দুই সপ্তাহের পারিবারিক ছুটি কাটাতে এখন যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন লেভি। ফলে কেনের স্পার্সে থেকে যাবার বিষয়টি আরো পাকাপোক্ত হয়েছে। যেখানে থেকেই আগামী সপ্তাহে প্রিমিয়ার লীগ শুরু করতে যাচ্ছেন ইংলিশ অধিনায়ক।
ফলে জুভেন্টাস থেকে বর্তমানে চেলসিতে  আসতে চাওয়া  স্ট্রাইকার ডুসান ভøাহোভিচের দিকে এখন মনোযোগ দিতে যাচ্ছে থমাস টাচেলের দল। 
এই মুহুর্তে ১০০ মিলিয়ন পাউন্ডে কেনকে দলে ভেড়ানোর জোরালো কোন উদ্যোগও বায়ার্নের মধ্যে দেখা যাচ্ছে না। সুতরাং তার স্পার্সে থেকে যাবার সম্ভাবনা জোড়ালো হয়েছে।