বাসস
  ০৭ আগস্ট ২০২৩, ১৮:৪৪

প্রীতি ম্যাচে স্পার্সদের জয়ের চার গোল করলেন হ্যারি কেন

লন্ডন, ৭ আগস্ট ২০২৩ (বাসস/এএফপি) : বায়ার্ন মিউনিখে যোগ দেয়া নিয়ে টটেনহ্যাম হটস্পার্সের সঙ্গে টানাপোড়েনের মধ্যেই গতকাল মৌসুম পুর্ব প্রীতি ফুটবল ম্যাচে শাখতার দোনেস্কের জালে চার গোল দিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ম্যাচে ৫-১ গোলে জয়লাভ করে প্রিমিয়ার লিগ জায়ান্টর স্পার্সরা।
এ ম্যাচ দিয়ে স্পার্সের সঙ্গে ছয় বছরের চুক্তির শেষ বছরে প্রবেশ  করলেন কেন। গত শুক্রবার ইংলিশ অধিনায়ককে চুক্তিবদ্ধ করার জন্য বায়ার্নের সর্বশেষ প্রস্তাবনা স্পার্সদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে। এরই মাঝে নিজের আগ্রাসী মেজাজের জানান দিলেন ইংল্যান্ডের এই আক্রমনাত্মক মিডফিল্ডার।
প্রাক মৌসুম ট্রান্সফার উইন্ডোতে স্পার্সরা এখনো পর্যন্ত ৩০ বছর বয়সি কেনকে আটকে রাখলেও প্রীতি ম্যাচে এর কোন নেতিবাচক প্রতিক্রিয়া প্রকাশ করতে দেখা যায়নি কেনকে। বরং স্পার্সদের নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে সফরকারী শাখতারের বিপক্ষে ৫৫তম মিনিটে নিজের হ্যাটট্রিক পুর্ন করেন এই ফুটবল তারকা।  
এটি ছিল স্পার্সের দায়িত্ব গ্রহনের পর অস্ট্রেলিয় কোচ পোস্তেকুগ্লোর প্রথম ম্যাচ। প্রথম ম্যাচ খেলতে মাঠে আসার পর তার প্রতি সম্মান প্রদর্শন  স্বাগতিক সমর্থকরা। এদিকে হুগো লোরিসের অনুপস্থিতিতে কেনকে ম্যাচে স্বাগতিক অধিনায়ক ঘোষণার পর শোরগোল শুরু হয় দর্শকদের মধ্যে।
টটেনহ্যামের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডধারী কেনের প্রথম দুটি প্রচেস্টা ব্যর্থ হবার পর ৩৮তম মিনিটে স্পট কিকের মাধ্যমে নিজের খাতা খোলেন। হামেস মেডিসনকে পেনাল্টি বক্সে ফেলে দেয়ার কারনে ওই পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন কর্তব্যরত রেফারি।  
কিন্তু বিরতির আগ মুহুর্তে পোস্টের একেবারে সামনে থেকে দর্শনীয় হেডে গোলটি পরিশোধ করে দেন সফরকারী ইউক্রেনীয় তারকা কেভিন কেলসি।
তবে বিরতি থেকে ফিরে ৫ মিনিটের মধ্যেই গোল করে ফের স্বাগতিকদের এগিয়ে দেন হ্যারি কেন। সতীর্থ ইংলিশ আন্তর্জাতিক ম্যাডিসনের ক্রসের বল ৫০ মিনিটে দর্শনীয় হেডে লক্ষ্যে পাঠান তিনি।
আরো ৫ মিনিটের বিরতি শেষে নিজের হ্যাটট্রিক পুর্ন করেন কেন। সন হিউং মিন এর যোগান থেকে গোল করেন তিনি। হ্যাটট্রিক পুরনের আগে স্পার্সের আজীবনের সমর্থক কেনকে উদ্দেশ্য করে একদল স্পার্স ভক্ত চিৎকার করে বলতে শুনা যায় ‘সে আমাদেরই একজন।’ হ্যাটট্রিক পুর্ন হবার পর আরেক দল স্লোগান দিয়ে বলতে থাকেন ‘ আমরা চাই তুমি থেকে যাও’।  ম্যাচের ৭৯ মিনিটে নিজের চতুর্থ গোলটি করেন এই মিডফিল্ডার। এরপর তাকে মাঠ থেকে তুলেন নেন কোচ। স্পার্সদের হয়ে ৯০ মিনিটে পঞ্চম ও শেষ গোলটি করেছেন ক্লাবের একাডেমী থেকে গ্র্যাজুয়েশন পাওয়া ড্যান স্কারলেট। খেলা শেষে মাঠের চারদিকে ঘুরে ঘুরে সমর্থকদের অভিবাদনের জবাব দেন কেন।