বাসস
  ০৯ আগস্ট ২০২৩, ১৩:৩১

আবারও ব্যর্থ সাকিব

কলম্বো, ৯ আগস্ট ২০২৩ (বাসস) : লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) টানা দুই ম্যাচে ব্যর্থ হলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। গতরাতে টুর্নামেন্টের ১২তম ম্যাচে বি-লাভ ক্যান্ডির বিপক্ষে উইকেট শূণ্য থাকার পর ১২ বলে ১১ রান করেন গল টাইটান্সের সাকিব। তার ব্যর্থতার ম্যাচে ৮৯ রানের বড় ব্যবধানে হেরেছে গল টাইটান্স।
পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রান করে বি-লাভ ক্যান্ডি। অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা ২৭ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ৬৪ রান করেন। ৩ ওভার বল করে ৩১ রান দিলেও উইকেটের দেখা পাননি সাকিব। আগের ম্যাচে ৪ ওভারে ৩০ রানে উইকেট শূণ্য ছিলেন তিনি।
জবাবে ১১৪ রানে অলআউট হয় সাকিবের গল। পাঁচ নম্বরে নেমে ১টি চারে ১২ বলে ১১ রান করেন সাকিব। আগের ম্যাচে ব্যাটিং করার সুযোগ পাননি তিনি।
দিনের আরেক ম্যাচে হৃদয়ের জাফনা কিংস ৬ উইকেটে হারিয়েছে কলম্বো স্ট্রাইকার্সকে। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪৬ রান করে কলম্বো। ৩৩ বল বাকী রেখে ১৫০ রানের টার্গেট স্পর্শ করে ফেলে জাফনা। ছয় নম্বরে নেমে ৩টি চারে ৯ বলে অপরাজিত ১৪ রান করেন হৃদয়। ডাম্বুলা আউরার বিপক্ষে আগের ম্যাচেই ১ বল খেলে শূণ্যতে ফিরেছিলেন হৃদয়।