বাসস
  ০৯ আগস্ট ২০২৩, ১৪:৩৯

এনকুকুর অস্ত্রোপচারের পর ভ্লাহোভিচকে পেতে মরিয়া হয়ে উঠেছে চেলসি

লন্ডন, ৯ আগস্ট ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুকু হাঁটুর ইনজুরির কারনে অনির্ধারিত সময়ের জন্য ছিটকে পড়ায় চেলসি ডুসান ভ্লাহোভিচকে দলে ভেড়ানোর আগ্রহ দেখিয়েছে। ইএসপিএন’র একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। 
৬০ মিলিয়ন ইউরোতে এবারের গ্রীষ্মে আরবি লিপজিগ থেকে চেলসিতে এসেছে এনকুকু। গত সপ্তাহে শিকাগোতে করুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে চেলসির হয়ে খেলতে নেমে তিনি আঘাত পান। 
মঙ্গলবার এ বিষয়ে এক বিবৃতিতে চেলসি বলেছে, ‘এনকুকুর হাঁটুতে অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। কবে নাগাদ তিনি ফিরতে পারেন এ বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছেনা। ক্লাবের মেডিকেল বিভাগের সাথে ২৫ বছর বয়সী এনকুকু এখন পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন।’
প্রাথমিক ভাবে ইঙ্গিত দেয়া হয়েছিল অন্তত তিন মাসের জন্য এনকুকু ছিটতে গেছেন। এই তথ্য ক্লাবের নতুন কোচ মরিসিও পোত্তেত্তিনোর জন্য দু:সংবাদ বয়ে এনেছে। যুক্তরাষ্ট্র প্রাক-মৌসুম সফরে এনকুকু চেলসির অন্যতম সফল পারফর্মার ছিলেন। তিনটি গোল করেছেন তিনি। গত মৌসুমে ৩৮ প্রিমিয়ার লিগ ম্যাচে মাত্র ৩৮ গোল করা চেলসির এবার উন্নতি চান পোচেত্তিনো।
একটি সূত্র জানিয়েছে জুভেন্টাসের ফরোয়ার্ড ভøাহোভিচকে যেকোন মূল্যে দলে আনতে চাচ্ছে চেলসি। বিশেষ করে রোমেলু লুকাকু এবার চেলসির ছাড়ার প্রায় দ্বারপ্রান্তে রয়েছেন। চেলসিও চাচ্ছে তাকে সৌদি আরবের কোন ক্লাবের কাছে ছেড়ে দিতে। তবে বেলজিয়াম এই স্ট্রাইকার চাচ্ছেন ইতালিতে ফিরে যেতে। জুভেন্টাসের ইচ্ছা ভøাহোভিচকে ছেড়ে দিতে। কিন্তু দুই ক্লাবের মধ্যে কোনভাবেই সমঝোতা হচ্ছেনা। চেলসি লুকাকুকে ছাড়তে ৪৬ মিলিয়ন ইউরো চাচ্ছে, অন্যদিকে ভøাহোভিচের জন্য জুভেন্টাস চাচ্ছে ৮০ মিলিয়ন ইউরো। ২০২২ সালে জানুয়ারিতে ফিওরেন্টিনা থেকে জুভেন্টাসে আসার পর ৬৩ ম্যাচে ২৩ গোল করেছেন ভøাহোভিচ।