বাসস
  ০৪ এপ্রিল ২০২৩, ১৬:৪৭

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও নিউজিল্যান্ডের অধিনায়ক লাথাম

অকল্যান্ড, ৪ এপ্রিল ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : টি-টোয়েন্টির পর আসন্ন পাকিস্তান সফরে ওয়ানডে সিরিজেও নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিবেন টম লাথাম। লাথামকে অধিনায়ক করে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।
চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার কারনে টি-টোয়েন্টির মত পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও থাকছেন না টিম সাউদি, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল ও লুকি ফার্গুসন। ইনজুরির কারনে আইপিএল থেকে ছিটকে গেছেন কেন উইলিয়ামসন।  
পাকিস্তানের বিপক্ষে সিরিজে ওয়ানডে দলে নতুন মুখ বেঞ্জামিন লিস্টার ও কোল ম্যাককনচি। দু’জনই নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন। দলে রাখা হয়েছে এডাম মিলনে ও জেমস নিশামকে।
অভিজ্ঞ ক্রিকেটারদের  না পেলেও সর্বশেষ পাকিস্তান সফরের অভিজ্ঞতা দিয়ে ভালো করার প্রত্যাশা নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিডের। তিনি বলেন, ‘গেল মৌসুমে হোম অ্যান্ড অ্যাওয়ে সিরিজে পাকিস্তানের বিপক্ষে দারুণ কিছু ম্যাচ খেলেছি আমরা। তাদের বিপক্ষে যেখানেই খেলেন না কেন তারা সব সময়ই কঠিন প্রতিপক্ষ।’
তিনি আরও বলেন, ‘এ বছরের শুরুতে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত  ওয়ানডে সিরিজ থেকে আমরা অনেক কিছু শেখার সুযোগ পেয়েছিলাম। ওয়ানডে বিশ্বকাপের বছরে বেশি ওয়ানডে ম্যাচের অভিজ্ঞতা আমাদের জন্য বেশ সহায়ক হবে।’
আগামী ১৪ এপ্রিল থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও ২৬ এপ্রিল থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড ও পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজের দল আগেই ঘোষনা করেছিলো নিউজিল্যান্ড।
পাকিস্তান সফরে নিউজিল্যান্ডের ওয়ানডে দল : টম লাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, চাঁদ বোয়েস, ম্যাট হেনরি, বেঞ্জামিন লিস্টার, কোল ম্যাককনচি, এডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, হেনরি শিপলি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।