বাসস
  ০৫ এপ্রিল ২০২৩, ১৫:৪৩

২০২৭ পর্যন্ত ইউনাইটেডেই থাকছেন লুক শ

ম্যানচেস্টার, ৫ এপ্রিল ২০২৩ (বাসস/এএফপি) : ২০২৭ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন ইংলিশ লেফট-ব্যাক লুক শ। 
২৭ বছর বয়সী এই ইংলিশ ডিফেন্ডার ২০১৪ সালে সাউদাম্পটন থেকে যখন ওল্ড ট্র্যাফোর্ডে এসছিলেন তখন বিশে^র সবচেয়ে দামী টিনএজার হিসেবে দলবদলের রেকর্ড গড়েছিলেন। এরপর নিজেকে ধীরে ধীরে পরিণত করে তুলেছেন শ। ইউনাইটেড বস এরিক টেন হাগের অধীনে শুরু থেকেই দলের গুরুত্বপূর্ন একজন খেলোয়াড়ে পরিনত হয়েছেন। ইউনাইটেডের হয়ে এ পর্যন্ত ২৪৯ ম্যাচ খেলা অভিজ্ঞ এই ডিফেন্ডার ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘নয় বছর আগে আমি একটি দুর্দান্ত ক্লাবের হয়ে স্বাক্ষর করেছিলাম। এখানে আরো কিছুদিন থাকতে পেরে আমি দারুন আনন্দিত। ম্যানচেস্টারে আসার পর থেকে বিশেষ ভাবে নিজেকে গড়ে তোলার সুযোগ পেয়েছি। সেটা একজন খেলোয়াড় হিসেবে তো বটেই একজন ব্যক্তি হিসেবেও আমি এখন অনেক বেশী পরিনত। আমি জানি এই ধরনের একটি ক্লাবের সফল হতে হলে এটা খুব বেশী প্রয়োজন। এরিক টেন হাগ ও তার কোচিং স্টাফের অধীনে আমরা যাত্রা শুরু করেছি। ইতোমধ্যেই এই মৌসুমে আমরা সফল হয়েছি। কিন্তু আমরা আরো সাফল্য  চাই। এখানে থাকলে আরো কিছু অর্জনের সুযোগ রয়েছে।’
ফেব্রুয়ারিতে লিগ কাপ জয়ী দলের সদস্য ছিলেন শ। এই শিরোপা জয়ের মাধ্যমে ইউনাইটেড ছয় বছর পর কোন শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে। এখন তাদের সামনে ইউরোপা লিগ ও এফএ কাপে শিরোপা জয়ের স্বপ্ন। ইউরোপা কাপের কোয়ার্টার ফাইনাল  ও এফএ কাপের সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ যথাক্রমে সেভিয়া ও ব্রাইটন। কিন্তু প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচে জয় না পাওয়ায় ইউনাইটেড বর্তমানে শীর্ষ চারের পজিশন থেকে বাইরে রয়েছে।