বাসস
  ১৭ নভেম্বর ২০২৩, ১০:০৭

জয়পুরহাটে ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ মামলায় গ্রেফতার ১

জয়পুরহাট, ১৭ নভেম্বর, ২০২৩ (বাসস): জেলায় বিষ্ফোরক মামলার এজাহার নামীয় আসামী রায়হান মন্ডলকে(৩০) গ্রেফতার করেছে  র‌্যাব জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।
পাথর বোঝাই একটি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন লাগিয়ে নাশকতা সৃষ্টি সংক্রান্ত ঘটনার ২৪ ঘন্টার মধ্যে জয়পুরহাট সদর উপজেলার হিচমী বাইপাস এলাকা থেকে বৃহস্পতিবার রাত সোয়া ৮ টায় তাকে গ্রেফতার করেছে র‌্যাব। রায়হান সদর উপজেলার হিচমী গ্রামের আলাল মন্ডলের ছেলে।  
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, র‌্যাব জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকস অপারেশনাল দল কোম্পানি অধিনায়ক মেজর মো. শেখ সাদিক এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মো. রফিকুল ইসলামের নেতৃত্বে গতরাত সোয়া ৮ টার সময় জয়পুরহাট সদরের হিচমী বাইপাস এলাকায় অভিযান চালায়।
দেশব্যাপী চলমান অবরোধের অংশ হিসেবে জয়পুরহাট-হিলি সড়কের পুরনাপৈল এলাকায় পাথর বোঝাই ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন দেয় দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল এলাকায় এ ঘটনা ঘটে। পঞ্চগড় থেকে পাথরবোঝাই ট্রাকটি নওগাঁ যাচ্ছিল। ভোর সাড়ে ৪টার দিকে পুরানাপৈল রেললাইনের ক্রসিংয়ে পড়লে ট্রাকের গতি কমায় ট্রাকচালক। এ সময় ১২/১৩ জন লোক এসে ট্রাকে ইটপাটকেল ও পেট্রোলবোমা নিক্ষেপ করে আগুন লাগিয়ে দেয়। তাৎক্ষণিক ট্রাকের চালক ও অন্য গাড়ির লোকজন এসে পাশের খাদ থেকে পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলে।  
ঘটনার পর জয়পুরহাট সদর থানায় বিষ্ফোরক আইনে একটি মামলা দায়ের হলে দুর্বৃত্তরা আত্মগোপন করে। র‌্যাব-৫, জয়পুরহাটের একটি অপারেশন টিম উক্ত ঘটনার পর থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় মামলার এজাহারনামীয় আসামী রায়হান মন্ডলকে জয়পুরহাট সদর উপজেলার হিচমী বাইবাস এলাকা থেকে গ্রেফতার করে এবং  যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে জয়পুরহাট সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান, র‌্যাব, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো. শেখ সাদিক।
এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতারে অভিযান  চলমান রয়েছে বলেও জানান তিনি।