বাসস
  ১১ মে ২০২৪, ১১:১৪

আজ কুমিল্লা মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে

কুমিল্লা (দক্ষিণ), ১১ মে, ২০২৪ (বাসস) : কুমিল্লা মহানগর ছাত্রলীগের  সম্মেলন আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে । বিকেল ৩ টায় কুমিল্লা টাউন হল মাঠে এ সম্মেলনকে ঘিরে নগরীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লেগেছে প্রাণের ছোঁয়া, রাজনৈতিক অঙ্গনে বইছে উৎসবের আমেজ। বর্নিল সাজে সাজানো হয়েছে কুমিল্লা টাউন হল মাঠকে। ৬ হাজার লোকের আসন বিশিষ্ঠ প্যান্ডেল করা হয়েছে।  পেস্টুন পোস্টারে সাজানো হয়েছে নগরী। আয়োজনকে  নান্দনিক ও উৎসবমুখর করতে  কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নির্দেশনা ও পরিকল্পনায় নেওয়া হয়েছে  সর্বাত্মক প্রস্তুতি।
ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ফেসবুক লাইভে সম্মেলন সফল করতে নানা নির্দেশনা দিয়েছেন এবং সম্মেলনে অংশ নিতে কুমিল্লার তরুন শিক্ষার্থীদের আহবান জানিয়েছেন। তাঁরা কুমিল্লায় একটি সার্থক সম্মেলন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন।
মহানগর নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, পদ পেতে শুরু হয়েছে লবিং। কর্মীরাও নেতার প্রচার চালাচ্ছেন। মহানগর ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বেশ কয়েকজন আবেদন করেছেন।   
এ প্রসঙ্গে কুমিল্লা মহানগর ছাত্রলীগের বর্তমান আহ্বায়ক আব্দুল আজিজ সিহানুক বলেন, আজকের সন্মেলন সফল করতে সকল ধরনের প্রসÍুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। তিনি বলেন, কুমিল্লা মহানগর ছাত্রলীগ  আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির দিকনির্দেশনায় সবসময় ঐক্যবদ্ধ ছিল, থাকবে। তবে কমিটিতে কে স্থান পাবে এখনও বলা যাচ্ছে না। জানা গেছে, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. আতিক উল্লাহ খোকন ও সম্মানিত অতিথি হিসেবে থাকছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসীন বাহার সূচনা। অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি সাদ্দাম হোসেন ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও বিশেষ বক্তা হিসেবে ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজাহারুল কবির শয়ন। সম্মেলনের সভাপতিত্ব করবেন কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক এ কে এম আবদুল আজীজ সিহানুক। এছাড়া সম্মেলনে অতিথি আরও উপস্থিত থাকছেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি কোহিনুর আক্তার রাখি, সাইফুল্লাহ আব্বাসী, মো. সাদ্দাম হোসেন,  যুগ্ম সাধারণ সম্পাদক আবু ইউনুস, মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সাহিদুর ইসলাম শাকিল, উপ-গণ শিক্ষা বিষয়ক সম্পাদক কাজী নূর উন নবী প্রিন্স, উপ-বেসরকারি বিশ^বিদ্যালয় বিষয়ক সম্পাদক জাহিদ হোসেন পারভেজ, উপ- অটিজম বিষয়ক সম্পাদক আনোয়ারুল কবীর দিপু, উপ-কারিগরি শিক্ষা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম মোল্লা, সহ-সম্পাদক আতিকুর রহমান মজুমদার ও সদস্য রুহুল আমীন।
উল্লেখ্য, ২০১১ সালের ১০ জুলাই কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠা হয়। এরপর ২০১৫ সালের ২৩ জুলাই প্রথমবারের মতো কুমিল্লা মহানগর ছাত্রলীগের সাত সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি তিন মাসের জন্য দেওয়া হয়। এতে আহ্বায়ক পদে আবদুল আজিজ সিহানুক, যুগ্ম আহ্বায়ক পদে ছিলেন যথাক্রমে নাঈমুল হক হিমেল, গোলাম সারোয়ার, সাইফুল আলম, ফয়সাল হোসেন, নূর মোহাম্মদ সোহেল ও সাকিব আল হাসান।  এরপর আর কোনো কমিটি হয়নি।