বাসস
  ১৬ মে ২০২৪, ১২:১২
আপডেট : ১৬ মে ২০২৪, ১৪:০৪

নাটোরে উন্নয়ন সম্পৃক্ততার লক্ষ্যে নারী সমাবেশ

নাটোর, ১৬ মে, ২০২৪ (বাসস) : মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ দেশ গঠন তথা স্মার্ট বাংলাদেশ ও ভিশন : ২০৪১ এর কাংখিত গন্তব্যে উপণীত হতে জেলা তথ্য অফিসের আয়োজনে নাটোরে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় স্মার্ট বাংলাদেশ কাংখিত লক্ষ্য অর্জনের অগ্রগতি, অর্জন, সাফল্য ও লক্ষ্যসমূহের সাথে জনসম্পৃক্ততা বৃদ্ধির উদ্দেশ্যে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সিংড়া উপজেলার হাতিয়ানদহ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, স্মার্ট নাগরিক, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স¥ার্ট গভর্মেন্ট-এ চারটি ভিত্তির উপরে স্মার্ট বাংলাদেশ গঠন করা হবে। এ লক্ষ্য অর্জনে সকলের সম্মিলিত অংশগ্রহণ একান্ত প্রয়োজন। সরকারের প্রদত্ত সেবা ও উন্নয়নের সুফল গ্রহণ করে কাংখিত লক্ষ্যের পথে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এ লক্ষ্যে নারীদের সমান অংশগ্রহণ সহায়ক ভূমিকা পালন করবে।
সভায় প্রধানমন্ত্রী দশটি বিশেষ উদ্যোগ, সর্বজনীন পেনশন স্কীম, লীগাল এইড অফিসের আইনগত সহায়তা, বাল্যবিয়ে, যৌতুক, সন্ত্রাস-জঙ্গিবাদ এবং মাদক নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণে বক্তারা বক্তব্য রাখেন ।
হাতিয়ানদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তাকুর রহমান চঞ্চলের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার ইসমত আরা তুশি।
নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য  রাখেন। জেলা তথ্য অফিসার মোঃ আঃ আওয়াল স্বাগত বক্তব্য প্রদান করেন।