বাসস
  ১৯ মে ২০২৪, ১০:০৬

যশোরের-চৌগাছায় উপজেলা নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় ৯ প্রার্থী

যশোর, ১৯ মে, ২০২৪ (বাসস): জেলার চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থী বিরামহীন প্রচারণা চালাচ্ছেন। আগামী মঙ্গলবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ফলে প্রার্থীরা দম ফেলার ফুরসত পাচ্ছেন না । প্রচার-প্রচারণা, গণসংযোগ ও পথসভায় ব্যস্ত সময় পার করছেন।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান (মোটরসাইকেল) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান (আনারস)।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের মাঠে রয়েছেন, পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান (তালা) ও ছাত্রলীগের সাবেক নেতা শামীম রেজা (বৈদ্যুতিক বাল্ব)। তবে সিদ্দিকুর রহমান পৌর কাউন্সিলর থেকে পদত্যাগ না করায় তার প্রার্থীতা বাতিল হয়েছে। প্রার্থীতা ফিরে পেতে তিনি হাইকোর্টে আবেদন করেছেন।
উপজেলা নির্বাচন অফিসার সেলিম রেজা জানিয়েছেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী সিদ্দিকুর রহমানের ব্যাপারে এখনো কোনো নির্দেশনা পাওয়া যায়নি। সিদ্দিকুর রহমান প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে মাঠে আছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি (কলস), যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা খাতুন (হাঁস), বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার (বৈদ্যুতিক পাখা), যুব মহিলা লীগ নেত্রী কামরুন্নাহার শাহিন (ফুটবল) ও রিপা ইসলাম  (প্রজাপতি)।
চৌগাছা উপজেলার উপজেলায় ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা। মোট ভোটার ১ লাখ ৯৯ হাজার ৪২৮। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১ হাজার ৬৫ ও মহিলা ভোটার ৯৮ হাজার ৩৬৮। মোট ভোট কেন্দ্র ৮১টি।