বাসস
  ২৫ মে ২০২৪, ১৪:২৮

পিরোজপুরে ২৩২ জন রোগীর চিকিৎসার জন্য ১ কোটি ১৬ লাখ টাকা বরাদ্দ

পিরোজপুর, ২৫ মে, ২০২৪ (বাসস):  কঠিন রোগে আক্রান্ত পিরোজপুরের অস্বচ্ছলদের চিকিৎসা সাহায্যার্থে সরকার চলতি ২০২৩-২০২৪ অর্থ বছরে ১ কোটি ১৬ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে। ২৩২ জন রোগাক্রান্তের মধ্যে এই টাকা বিতরণ করা হচ্ছে।
ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, ষ্ট্রোকে প্যারালাইসড এবং থ্যালাসেমিয়া রোগীদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। সমাজসেবা অধিদপ্তরের পিরোজপুরের উপ-পরিচালক মো. ইকবাল কবীর জানান, উপজেলা এবং জেলা কমিটির মাধ্যমে আবেদন যাচাই-বাছাই করা হয়ে থাকে। বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে উল্লেখিত ৬টি রোগ নির্ণয় করে রোগীদের অথবা তাদের নিকটজনের হাতে অর্থ বরাদ্দের চেক প্রদান করা হয়।
পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানান, সরকারের এই আর্থিক সাহায্য পেয়ে শতশত রোগাক্রান্ত নারী, পুরুষ ও শিশু উপকৃত হচ্ছে এবং অনেকেই এই কঠিন রোগ থেকে মুক্তি পেয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসছে।
পিরোজপুর সদর উপজেলার টোনা ইউনিয়নের টোনা গ্রামের ষ্ট্রোকে প্যারালাইজ হয়ে যাওয়া আরতী শীল সরকারের এই আর্থিক সাহার্য্যরে ৫০ হাজার টাকা পেয়ে চিকিৎসা করে সুস্থ হয়ে ঘর সংসার করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, এ টাকা না পেলে চিকিৎসার অভাবে আমাকে হয়তো মরেই যেতে হতো।