বাসস
  ০৭ অক্টোবর ২০২৪, ১২:১৩

সুপ্রিম কোর্ট বার-এ সদস্যের তালিকাভুক্তির সাক্ষাৎকার শুরু

ঢাকা, ৭ অক্টোবর ২০২৪(বাসস) : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে (সুপ্রিম কোর্ট বার) সদস্যপদের জন্য তালিকাভুক্তির সাক্ষাৎকার শুরু হয়েছে।
নির্ধারিত সময়সূচি অনুযায়ী গতকাল রোববার দুপুর ২টা থেকে শুরু হয় এ সাক্ষাৎকার। আগামী ১২ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গণে সদস্যপদ গ্রহণের জন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সমিতির সিনিয়র সহ-সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদক মো. মাহফুজুর রহমান মিলন এ কথা জানান।
দেশের সর্বোচ্চ আদালতে আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট বার এর সদস্যপদ গ্রহণের জন্য এই সাক্ষাৎকার নেয়া হচ্ছে। বাংলাদেশ বার কাউন্সিলের হাইকোর্ট পারমিশনের এনরোলমেন্টের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের এক বছর পর সুপ্রিম কোর্ট বার এর সদস্যপদ লাভে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়ে থাকে।
গত ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট বার এর কার্যনির্বাহী কমিটির সভায় এরই মধ্যে সাক্ষাৎকার গ্রহণের তারিখ বিভিন্নভাবে বিলম্বিত হওয়া এবং সমিতিতে অন্তর্ভুক্ত না হওয়ার কারনে নতুন আইনজীবীদের ওকালতনামায় সই করতে না পারার বিষয়টি বিবেচনা করা হয় এবং সাক্ষাৎকার গ্রহণের তারিখ আর বিলম্ব না করার সিদ্ধান্ত নেয়া হয়।
সে অনুযায়ী আগামী ১২ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গণে সদস্যপদ গ্রহণের জন্য সাক্ষাৎকারের দিন ধার্য করতে কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়।
রোববার ১-২০০ সিরিয়াল পর্যন্ত প্রার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। আজ দুপুর ২টা থেকে ২০১-৪০০ পর্যন্ত, কাল ৮ অক্টোবর ৪০১-৬০০ পর্যন্ত, ৯ অক্টোবর ৬০১-৮০০ পর্যন্ত, ১০ অক্টোবর ৮০১-১০০০ পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে এবং ১২ অক্টোবর সকাল ১০টা থেকে ১০০১ থেকে শেষ পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।