বাসস
  ২০ অক্টোবর ২০২৪, ২১:৪২

নৌবাহিনী পরিচালিত যৌথ অভিযানে খুলনায় মাদক ও দেশীয় অস্ত্র উদ্ধার

ঢাকা, ২০ অক্টোবর, ২০২৪ (বাসস) : নৌবাহিনী পরিচালিত যৌথ অভিযানে খুলনায় দুইজন মাদক কারবারিসহ মাদক ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।  

আজ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইন এইড টু সিভিল পাওয়ার এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনী দায়িত্বপ্রাপ্ত এলাকায় যৌথ বাহিনী অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় নৌবাহিনী কন্টিনজেন্ট খুলনার কয়রা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে মো. ওমর সাদিক সানা ও মো. ইউসুফ ঢালী নামে দুইজন মাদক কারবারিকে আটক করা হয়। এ সময় তল্লাশি চালিয়ে মাদকসহ ১টি দেশীয় অস্ত্র, ৩টি মোবাইল ও ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। 

অভিযানে কয়রা থানার পুলিশ সদস্যরাও অংশগ্রহণ করেন। আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে কয়রা থানায় একাধিক মাদক ও ধর্ষণ মামলা রয়েছে বলে জানা যায়। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত মালামালসহ আটককৃত ব্যক্তিদের কয়রা থানায় হস্তান্তর করা হয়।  

বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ও সন্ত্রাস নির্মূলে বাংলাদেশ নৌবাহিনীর নিয়মিত টহল অভিযান চলমান থাকবে বলে আইএসপিআর জানায়।