বাসস
  ২৩ অক্টোবর ২০২৪, ২০:৩৬
আপডেট : ২৩ অক্টোবর ২০২৪, ২১:০৭

সাবেক নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন চট্টগ্রামে আটক

চট্টগ্রাম, ২৩ অক্টোবর ২০২৪ (বাসস) : সাবেক নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলাল উদ্দিন আহমেদ চট্টগ্রামে আটক হয়েছেন। আজ বুধবার  বিকেল সাড়ে ৫টার দিকে নগরের খুলশী থানার তুলাতলী এলাকা থেকে পুলিশের একটি টিম তাকে আটক করে। বর্তমানে তিনি কোতোয়ালী থানা পুলিশের হেফাজতে রয়েছেন।

সাবেক এ সচিবকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রিকুইজিশনে আটক করা হয়েছে বলে পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। 

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের চৌধুরী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সাবেক ইসি সচিব হেলাল উদ্দিন আহমেদকে বিকেলে খুলশী এলাকা থেকে আটক করা হয়েছে। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশনের সচিবালয়ে ছিলেন তিনি। পরে তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়। ওই মন্ত্রণালয়ে পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হিসেবে ২০২২ সালে অবসরে যান হেলাল উদ্দিন আহমেদ।

গত ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম আদালতে একরামুল করিম নামের এক মুক্তিযোদ্ধার করা মামলায় সাবেক ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, কে এম নূরুল হুদা ও কাজী হাবিবুল আউয়াল, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিগত তিনটি জাতীয় সংসদ নির্বাচনে জয়ী সংসদ সদস্যদের আসামি করে চট্টগ্রামে প্রতারণা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা হয়েছে।