বাসস
  ২৬ অক্টোবর ২০২৪, ১৮:৪৯
আপডেট : ২৬ অক্টোবর ২০২৪, ১৮:৫৪

রেজাউলের লাশ বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে ভারত

ঢাকা, ২৬ অক্টোবর ২০২৪ (বাসস) : প্রতিবেশী দেশটির ভূখণ্ডে মারা যাওয়া এক বাংলাদেশি নাগরিকের লাশ আজ বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

নিহত বাংলাদেশি মো. রেজাউল করিম শেরপুর জেলার শেরপুর সদর উপজেলার আলিনাপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে বলে শেরপুর সদর থানা পুলিশ নিশ্চিত করেছে।

রেজাউলের লাশ আজ বেলা ১টায় নেত্রকোনা জেলা পুলিশের মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) সদস্যদের উপস্থিতিতে নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধীনস্থ বিজয়পুর বিওপি’র বিপরীতে বাগমারা এলসির ২০০ বিএসএফ ব্যাটালিয়নের মাধ্যমে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রেজাউলের পরিবারের সদস্যরা তার লাশ শনাক্ত করেন।

নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এএসএম কামরুজ্জামান বিষয়টি বাসসকে নিশ্চিত করেছেন।

বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ অক্টোবর ২০২৪  সন্ধ্যায় বিজিবি’র নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) এর অধীনস্থ মুন্সিপাড়া বিওপির দায়িত্বপূর্ণ ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার দীগলবাঘ এলাকার সীমান্ত পিলার ১১৩৮/৪-এস এর নিকট দিয়ে ৭ জন বাংলাদেশি নাগরিক কাঁটাতার থেকে আনুমানিক ১০০-১৫০ গজ ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করে।

এসময় ১৮১ বিএসএফ ব্যাটালিয়নের দমদমা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে ৬ জন পালাতে সক্ষম হলেও ১ জন সেখানে একটি কালভার্ট থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত প্রাপ্ত হয়ে অচেতন হয়ে কালভার্টের পানিতে তলিয়ে যায়। তৎক্ষণাৎ বিএসএফ সদস্যরা তাকে উদ্ধার করে স্থানীয় প্রাইমারি হেলথ কেয়ার সেন্টারে ভর্তি করে এবং সেখানে গত ২৪ অক্টোবরেই সে মৃত্যুবরণ করে। ভারতে মৃত ব্যক্তির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।