বাসস
  ২৬ অক্টোবর ২০২৪, ২০:১৫
আপডেট : ২৬ অক্টোবর ২০২৪, ২০:১৮

শহিদ আবু সাঈদের কবর জিয়ারত করলেন আইজিপি, সারজিস আলম

রংপুর, ২৬ অক্টোবর, ২০২৪ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. সারজিস আলম আজ জেলার পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করেছেন। বেলা সাড়ে ১১টার দিকে বাবনপুর গ্রামে পৌঁছে আইজিপি ময়নুল ইসলাম  সমন্বয়ক সারজিস আলম এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শহিদ আবু সাঈদের কবর জিয়ারত করেন এবং পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আবু সাঈদ ও অন্যান্য সকল শহিদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করার পরে, আবু সাঈদের বাবা-মা ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন আইজিপি। এসময় রংপুর রেঞ্জের ডিআইজি মো. আমিনুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আব্দুল মজিদ, পুলিশ সুপার মোহাম্মদ শরীফ উদ্দিন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রাকিব হাসান ও তরিকুল ইসলাম এবং পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ ফারুক উপস্থিত ছিলেন। আবু সাঈদের বাবা মো. মকবুল হোসেন, মা মনোয়ারা বেগম, বড় ভাই আবু হোসেন ও রমজান আলী, বোন সুমি বেগমসহ আত্মীয়-স্বজন ছাড়াও সেখানে স্থানীয় শত শত মানুষ উপস্থিত ছিলেন।
গত ১৬ জুলাই রংপুর নগরীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে শহিদ হন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র আবু সাঈদ। সাঈদ নিহত হওয়ার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন তাৎক্ষণিকভাবে দেশব্যাপী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পরিণত হয় এবং ৫ আগস্ট তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বৈরাচারী শাসনের পতন ত্বরান্বিত হয়।