বাসস
  ০৮ মে ২০২৩, ১৮:২৬

পাবনায় রাষ্ট্রপতিকে সংবর্ধনা প্রদানের জন্য চলছে ব্যাপক প্রস্তুতি 

পাবনা, ৮ এপ্রিল, ২০২৩ (বাসস): আগামী ১৫ এপ্রিল রাষ্ট্রপতি মোহা. শাহাবুদ্দিন তাঁর জন্মস্থান পাবনা সফর করবেন। তাঁর স্মৃতি বিজড়িত সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সমাজের পক্ষ থেকে তাকে দেয়া হবে নাগরিক সংবর্ধনা। আর এ উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি। রাষ্ট্রপতি হিসেবে চার দিনের সফরে প্রথম পাবনায় আগমনকে কেন্দ্র করে জেলার সর্বত্র উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।
সফরকালে রাষ্ট্রপতি তাঁর বাবা মায়ের কবর জিয়ারত, জজ কোর্ট আদালত চত্তরে বঙ্গবন্ধু চত্তরের উদ্বোধন, পাবনা প্রেসক্লাবে সদস্যদের সাথে মতবিনিময় সভা, পাবনা ডায়াবেটিক হাসপাতাল এবং শাহাবুদ্দিন চুপ্পু পার্ক পরিদর্শন করবেন। 
রাষ্ট্রপতির এ সফর সফল করতে ব্যস্ত সময় পার করছেন জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, নাগরিক সমাজ, সাংবাদিক, পুলিশ প্রশাসন, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। আরিফপুর কবর স্থান, শাহাবুদ্দিন চুপ্পু পার্ক, পাবনা প্রেসক্লাবসহ যেসব স্থানে রাষ্ট্রপতি যাবেন, সেসব স্থান ও এলাকায় শোভা বর্ধন, সংস্কারের কাজ করছে পাবনা পৌরসভা। 
রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেয়া উপলক্ষ্যে গত বুধবার পাবনা অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীতে এক নাগরিক কমিটি গঠিত হয়। মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক এডকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টুকে নাগরিক সমাজের আহ্বায়ক করা হয়। ১৫১ সদস্য বিশিষ্ট কমিটির যুগ্ম-আহ্বায়ক হচ্ছেন পাবনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ ও বিশিষ্ট সাংবাদিক আব্দুল মতিন খান।
সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা বেবি ইসলাম এবং সংবর্ধনা অনুষ্ঠানে পরিচালনা করবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। রাষ্ট্রপতির সফর সফল করার জন্য পাবনা জেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা প্রতিনিয়ত সভা করছে।
পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, রাষ্ট্রপতি পাবনা প্রেসক্লাব পরিবারের সদস্য। প্রেসক্লাবের ২২তম সদস্য দেশের ২২তম রাষ্ট্রপতি, আমরা গর্বিত। 
জেলা প্রশাসক বিশ^াস রাসেল গোসেন বলেছেন, রাষ্ট্রপতির সফর সুন্দর স্বার্থক ও স্মরণীয় করতে সকলের সাথে সমন্বয় করা হচ্ছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, রাষ্ট্রপতির এই সফর স্মরণীয় ও সফল করতে প্রত্যেকটি সেক্টরে নিদের্শনা দেয়া হয়েছে।
উল্লেখ্য, রাষ্ট্রপতি মোহা. সাহাবুদ্দিন সরকারি এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং পাবনা বার সমিতির সদস্য ছিলেন। তিনি পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য।