বাসস
  ২৪ মে ২০২৪, ১২:৫৮

নাটোরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

নাটোর, ২৪ মে ২০২৪ (বাসস): জেলার বড়াইগ্রামে আজ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
আজ শুক্রবার সকাল থেকে বড়াইগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তন এবং বনপাড়া ডিগ্রি কলেজ মিলনায়তনে আয়োজিত প্রশিক্ষণে পর্যাক্রমে একশ’জন প্রিজাইডিং অফিসার, ৬৬৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং একহাজার ৩২৬ জন পোলিং অফিসার অংশগ্রহন করছেন।
আজ বেলা বেলা সাড়ে ১১টায় ভোটগ্রহন কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ প্রমুখ।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আরিফ হোসেন জানান, ব্যালট পেপারের ব্যবহার, নির্বাচনী উপকরণের পরিবহন ও নিরাপত্তা, ভোটকেন্দ্র বিন্যাস, ভোট গ্রহন ও গণনা, ফলাফল প্রস্তুত প্রভৃতি বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।
তিনি জানান, প্রশিক্ষিত ভোটগ্রহন কর্মকর্তারা আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য বড়াইগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহনের দায়িত্বে নিয়োজিত থাকবেন। ব্যালটের মাধ্যমে ভোটগ্রহন করা হবে।