বাসস
  ০৩ অক্টোবর ২০২৪, ১৯:৩৯

জোড়া গোলে মিয়ামিকে সাপোটার্স শিল্ড উপহার দিলেন মেসি

ওয়াশিংটন, ৩ অক্টোবর ২০২৪ (বাসস/এএফপি) : মেজর লিগ সকারের বর্তমান চ্যাম্পিয়ন কলম্বাস ক্রুকে ৩-২ গোলে পরাজিত করে সাপোটার্স শিল্ড জয় করেছে ইন্টার মিয়ামি। ম্যাচে জোড়া গোল করে মিয়ামিকে আরো একটি শিরোপা উপহার দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।  
৪৫ মিনিটে মেসি প্রথম গোল করেন। লম্বা একটি পাস থেকে বল নিজের নিয়ন্ত্রনে নিয়ে ক্রু ডিফেন্ডার মাল্টে আমুনসেনকে পরাস্ত করে ঠান্ডা মাথায় বল জালে জড়ান মেসি। কয়েক মিনিট পর প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্যবধান দ্বিগুন করেন মেসি। ফ্রি-কিক থেকে এবার তিনি কলম্বাস গোলরক্ষক প্যাট্রিক শাল্টেকে বোকা বানান। 
দুই মাসের ইনজুরি কাটিয়ে সম্প্রতি দলে ফিরেছেন মেসি। এবারের মৌসুমে ১৭ ম্যাচে ১৭টি গোল করা ছাড়াও ১৫টি এ্যাসিস্ট করেছেন মেসি। 
দ্বিতীয়ার্ধ শুরুর ২০ সেকেন্ডের মধ্যে কলম্বাস এক গোল পরিশোধ করে। বক্সের মধ্যে থেকে দিয়েগো রোসি চতুরতার সাথে বল জালে জড়ান। ৪৮ মিনিটে লুইস সুয়ারেজ মিয়ামির হয়ে তৃতীয় গোলটি করেন। নোহা এ্যালেনের হ্যান্ডবলে প্রাপ্ত পেনাল্টি থেকে কুচো হার্নান্দেজ ৬১ মিনিটে গোল করে ক্রুকে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দেন। কিন্তু ৬৩ মিনিটে ফেডেরিকো রেডোনোকে চ্যালেঞ্জ করে দ্বিতীয় হলুদ কার্ডের জন্য কামাচো মাঠ ত্যাগে বাধ্য হলে কলম্বাসের ছন্দপতন হয়। ম্যাচ শেষের সাত মিনিট আগে ক্রু ম্যাচে ফেরার সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া করে। ইয়ান ফ্রের হ্যান্ডবলে ভিএআর ক্রুকে পেনাল্টি উপহার দেয়। কিন্তু কলম্বিয়ান হার্নান্দেজের পেনাল্টি শটটি এতটাই দূর্বল ছিল যে মিয়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার ডানদিকে ঝাঁপিয়ে পড়ে তা সেভ করেন। 
কাল ম্যাচ শেষে মেসি বলেছেন, ‘প্রথম গোল করতে পেরে আমি দারুণ খুশী। বিশেষ করে এই গোলের কারনে আমরা শিরোপা জয় করেছি। আজকের প্রতিপক্ষ বেশ কঠিন ছিল। আমরা সেটা জানতাম। তারা গতবারের চ্যাম্পিয়ন, আসলেই কলম্বাস দুর্দান্ত একটি দল। একজন কম নিয়ে খেলেও শেষ পর্যন্ত তারা লড়াই চালিয়ে গেছে।’