বাসস
  ১৫ অক্টোবর ২০২৪, ২১:০২

ইংল্যান্ডের কোচের পদের জন্য এফএ’র সাথে কথা বলেছেন টাচেল

লন্ডন, ১৫ অক্টোবর ২০২৪ (বাসস/এএফপি) : ইংল্যান্ড জাতীয় দলের কোচের পদের জন্য ফুটবল এসোসিয়েশনের সাথে কথা বলেছেন থমাস টাচেল। ব্রিটিশ বেশ কিছু গণমাধ্যম সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

এদিকে ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলাও এই পদের জন্য আগ্রহী, এমন গুঞ্জনও ট্রান্সফার মার্কেটে রয়েছে। এই মৌসুমের পরেই সিটির সাথে চুক্তি শেষ হয়ে যাবে গার্দিওলার। ইতোমধ্যেই জাতীয় দলের পদের জন্য তিনি আগ্রহ প্রকাশ করেছেন। 

৫১ বছর বয়সী টাচেলের অধীনে ২০২১ সালে চেলসি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছিল। পরের বছরই তাকে ছাঁটাই করে ব্লুজরা। বাজিকরদের তালিকায় গ্যারেথ সাউথগেটের উত্তরসূরী হিসেবে টাচেলই ফেবারিট হিসেবে এগিয়ে রয়েছেন। জুলাইয়ে ইউরো চ্যাম্পিয়নশীপের ফাইনালে স্পেনের কাছে পরাজিত হয়ে ইংল্যান্ডের শিরোপা স্বপ্ন শেষ হয়ে যাবার পর সাউথগেট জাতীয় দলের চাকরি থেকে সড়ে দাঁড়ান। 

স্কাই স্পোর্টস জানিয়েছে গত মৌসুমের শেষে বায়ার্ন মিউনিখ ছাড়া টাচেল সাউথগেটের বদলী হিসেবে দীর্ঘমেয়াদে ইংল্যান্ডের দায়িত্ব নেবার দৌড়ে বেশ খানিকটা এগিয়ে রয়েছেন। 
যদিও ফুটবল এসোসিয়েশন এ সম্পর্কে কোন মন্তব্য করতে রাজী হয়নি। 

সাউথগেটের বিদায়ের পর অন্তর্বর্তীকালীণ কোচ হিসেবে অনুর্ধ্ব-২১ দলের কোচ লি কার্সলিকে আগস্টে দায়িত্ব দেয়া হয়েছে। তিনটি আন্তর্জাতিক উইন্ডোতে কার্সলির উপর মূলত নেশন্স লিগের দায়িত্ব ছিল। যদিও স্থায়ী ভিত্তিতে কার্সলিকে ঘিড়ে জাতীয় দলের দায়িত্বের গুঞ্জনও শোনা গেছে। কার্সলি অবশ্য বয়সভিত্তিক দলে ফিরে যাবার প্রতি বেশী আগ্রহ প্রকাশ করেছেন। 

কার্সলির অধীনে ইংল্যান্ড তিনটি জয় ও একটি ম্যাচে পরাজিত হয়েছে। কার্সলি বিশ্বাস করেন ইংল্যান্ডের কোচের পদে বিশ্বমানের কোন কোচই আসা উচিৎ। 
এর আগে সভেন গোরান এরিকসন ও ফ্যাবিও ক্যাপেলো বিদেশী কোচ হিসেবে ইংল্যান্ডকে পরিচালনা করেছেন।