বাসস
  ১৯ অক্টোবর ২০২৪, ১৯:১০

ইমার্জিং এশিয়া কাপে টানা দ্বিতীয় জয়ে চোখ বাংলাদেশের

ঢাকা, ১৯ অক্টোবর ২০২৪ (বাসস) : ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে যাবার জন্য ওমানের মাস্কটে আগামীকাল ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ ‘এ’ দল।

হংকংকে ৫ উইকেটে হারিয়ে জয় দিয়ে এবারের আসর শুরু করে দ্বিতীয় টায়ারের বাংলাদেশ দল। কিন্তু হংকংয়ের মতো আইসিসির সহযোগী দেশের বিপক্ষে সহজ জয় পায়নি  বাংলাদেশ।

প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৫০ রান করে হংকং। জবাব দিতে নেমে চাপে পড়লেও মিডল অর্ডারে অধিনায়ক আকবর আলীর ২৪ বলে ঝড়ো ৪৫ রানে জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ফলে পূর্ণ দুই পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে তারা।

ফাইনালে খেলার লক্ষ্য নিয়ে এই টুর্নামেন্টে পা রাখে বাংলাদেশ। গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি চ্যালেঞ্জিং হবে বলে মনে করে আকবরের দল। তারপরও টানা দ্বিতীয় জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তারা। জয়ের ধারা অব্যাহত রাখতে পারলে সেমির পথে শক্ত অবস্থানে পৌঁছে যাবে বাংলাদেশ।

মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ ‘এ’ দল : আকবর আলী (অধিনায়ক), সাইফ হাসান (সহ-অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, নাইম শেখ, জিশান আলম, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মাহফুজুর রহমান রাব্বি, রকিবুল হাসান, আলিস আল ইসলাম, ওয়াসি সিদ্দিক, আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

রিজার্ভ : জাকের আলী অনিক, মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব, নাসুম আহমেদ।